কারেন্টের বিলে ৫০% ছাড়, দুয়ারে সরকারে জমা দিলে মিলবে এই সুবিধা- কারা, কিভাবে পাবে? জানুন!

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি আগেই ঘোষণা করেছিলেন পুজোর পরে রাজ্যে দুয়ারের সরকার ক্যাম্প শুরু হবে। দুয়ারে সরকার ক্যাম্প নিয়ে জেলাগুলিকে আগে সতর্ক করা হয়েছে। দুয়ারে সরকার ক্যাম্পে রাজ্যের সমস্ত জনগণের সমস্যা গুলো সমাধান হয়।

রেশন কার্ড, ভোটার কার্ড, লক্ষ্মীর ভান্ডার, মৃত্যু সার্টিফিকেট, সার্টিফিকেট ইত্যাদি রাজ্যের যেকোনো ধরনের সরকারি সুবিধা থেকে বঞ্চিত থাকলে। আপনি দুয়ারে সরকার কাম্পে এসে অভিযোগ জানাবেন।

তারপর ক্যাম্প আধিকারিকরা আপনার সমস্যা মোতাবেক নির্দিষ্ট ফর্ম এবং উপযুক্ত কাগজপত্র দুয়ারে সরকার ক্যাম্পে জমা নিবে। এইভাবে দুয়ারে সরকার ক্যাম্পে আপনার সমস্যা সমাধান হবে।

Electric Bill 50% Discount in Duare Sarkar

সরকার অক্টোবরে ঘোষণা করেছিলেন নভেম্বর মাস থেকে দুয়ারে সরকার ক্যাম্প শুরু হবে। ১ লা নভেম্বর থেকে রাজ্য জুড়ে দুয়ারে সরকার ক্যাম্প অনুষ্ঠিত হচ্ছে। তবে নভেম্বর মাসের দুয়ারে সরকারে রাজ্যের জনগণকে একতি বিশেষ নতুন সুবিধা দিচ্ছে রাজ্য সরকার। 

তবে ২০২৩ সালে পঞ্চায়েত নির্বাচনের আগে পর্যন্ত এটাই হয়তো শেষ দুয়ারে সরকার ক্যাম্প। এরপর পঞ্চায়েত ভোটের পরে হয়তো রাজ্য সরকার নতুন দুয়ারে সরকার কবে বসবেন তা ঘোষণা করবেন।

দুয়ারে সরকার ক্যাম্পে ২০১৮ সালের মার্চ মাস পর্যন্ত আর্থিক বা অন্যান্য কারণ এর জন্য ইলেকট্রিক বিল জমা দিতে পারেননি তারা দুয়ারে সরকার ক্যাম্পে গিয়ে ইলেকট্রিক বিল জমা দিতে পারবেন। এই ইলেকট্রিক বিলের সম্পুর্ন টাকা জমা করলে ৫০ শতাংশ ছাড় পাবে অর্থাৎ রাজ্যের কোন সদস্যের পুরনো ইলেকট্রিক বিল বাকির জন্য লাইন কাটা থাকে, তাহলে সে দুয়ারে সরকার ক্যাম্পে এসে ৫০ শতাংশ টাকা দিয়ে আবার পুনরায় ইলেকট্রিক লাইন পরিষেবা নিতে পারবে।

এছাড়া যারা রাজ্যে বসবাস করছে কিন্তু তাদের কোন বসবাসের স্থায়ী কাগজপত্র নেই অর্থাৎ সরকারি জমির উপর বসবাস করছেন। তারা দুয়ারে সরকার ক্যাম্পে এসে আপনি যে জায়গায় বসবাস করছেন ওই জায়গার পাট্টা করার জন্য আপনি আবেদন করবেন। এবং নির্দিষ্ট সময় পর আপনি এই সুবিধা পেয়ে যাবেন। রাজ্য সরকারের এই সুবিধা ভূমিহীন সাধারণ মানুষের জন্য সুখবর।

Join Telegram Channel: Click Here

More Update: Click Here

🔥 আরো গুরুত্বপুর্ণ আপডেট 👇👇

👉 নভেম্বর মাসের এই ১০ দিন ব্যাংকের সমস্ত কাজ বন্ধ থাকবে

👉 স্কুল শিক্ষকদের জন্য নতুন ১৩ দফা জরুরী নির্দেশ

👉 ডিজিটাল রেশন কার্ড ছাড়াই রেশন সামগ্রী সংগ্রহ করা যাবে- এইভাবে