পরের বছর পুজোর ছুটি নিয়ে সরকারের নতুন ঘোষনা! ভালো খবর সরকারি কর্মচারীদের জন্য

রাজ্য সরকার আগামী বছর সরকারি কর্মচারীদের জন্য খুশির সংবাদ পেশ করেছে। রাজ্য সরকারের সমস্ত কর্মচারীদের ২০২৩ সালে পুজো ও অন্যান্য ছুটি আরও একদিন বাড়তে চলেছে। শুধুমাত্র সরকারি কর্মচারীরা এই বছর দুর্গা পুজোতে মোট ১১ দিন ছুটি পেয়েছে। যেটা আগামী বছর ২০২৩ সালে বারো দিন করা হবে বলে সরকার সিদ্ধান্ত নিয়েছে।

পুজোর ছুটি নিয়ে সরকারি কর্মচারীরা সরকারের কাছে অনেক দিন থেকে ছুটি বাড়ানোর আবেদন করে আসছিল। যে তাদের পরিবার দের সঙ্গে পূজোতে ঘুরা ঘুরির আগে সরকারি কাজে যোগ দিতে হয়। সরকারি উচ্চপদস্থ আধিকারিক দের কাছে অভিযোগ এনেছে সরকারি কর্মীগণ। এমন কি তা লিখিত আকারে সরকারকে জানানো হয়েছিল যে তাদের পুজোর ছুটি বাড়ানো দরকার। সরকার মানবিক দিক বিবেচনা করে ২০২৩ সাল থেকে সরকারি ছুটি আরও একদিন বাড়াতে চলেছে। ছুটির সংবাদ সরকারি কর্মী এবং পরিবারের মুখে হাসি ফুটেছে।

রাজ্য সরকার আগামী বছর অর্থাৎ ২০২৩ সালে সরকারি কর্মচাীদের ছুটির লিস্ট প্রকাশ করেছে। এই ছুটির বিজ্ঞপ্তি অনুযায়ী আগামী বছর দুর্গা পুজোতে চতুর্থ দিন থেকে  পুজোর ছুটি শুরু হবে। আর এই বছরে অর্থাৎ ২০২২ সালে দুর্গা পুজোতে পঞ্চমী থেকে সরকারি কর্মচারীরা পুজোতে ঘোরার সুযোগ পেয়েছে। 

এছাড়া ২০২৩ সালে সরস্বতী পূজা ০২ ছুটি থাকছে। আগামী বছর ২৫ ও ২৬ শে জানুয়ারি সরকারি কর্মচারীরা ছুটি পাচ্ছেন। রাজ্য সরকারি কর্মচারীদের NI act (Negotiable Instruments Act-1881) অনুযায়ী ছুটির সংখ্যা ২৫ দিন হয়েছে। সরকার অতিরিক্ত ১৯ টি ছুটি দিয়েছে রাজ্য সমস্ত কর্মচারীদের।

২০২৩ সাল থেকে রাজ্য সরকারি কর্মচারিগণ সাপ্তাহিক ছুটির দিনগুলো বাদ দিয়ে বছরে ৪৪ টি ছুটি পাবেন। এছাড়া বছরে ৫২ টি রবিবার রয়েছে যা নিয়ে মোট ৯৬ টি ছুটি বছরে কাটাতে পারবেন সরকারী কর্মীরা। আরও Easter Saturday(খ্রিষ্টান দের), হুল দিবস বা সাঁওতাল বিদ্রোহের দিনটি, করম পুজো ইত্যাদি আলাদা আলাদা ছুটি রয়েছে। 

👉 সরকারি প্রকল্প, সরকারি সুবিধার নতুন নতুন তথ্য মিস না করতে চাইলে আমাদের টেলিগ্রাম চ্যানেলে Join হয়ে থাকুন

🔥 এগুলোও পড়ুন 👇👇